Kivabe facebook profile lock korbo - ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড বা লক করবো কিভাবে


Kivabe fb profile lock korbo

ফেসবুক যে কত বড় একটি জনপ্রিয় App সেটা তো আপনারা সবাই জানেন। যদি আপনি Internet ব্যবহার করে থাকেন এবং এমন খুব কমই আছে যে তার Facebook অ্যাকাউন্ট নেই।আজ পর্যন্ত প্রায় ২ বিলিয়ন এর বেশি লোক ফেইসবুক ব্যবহার করছেন। সাথে সাথেই Facebook ইউজারদের জন্য নতুন নতুন ফিচার অ্যাড করতে থাকেন ফেসবুক User দের Privacy এর  জন্য। কিছুদিন আগে এমন একটি feature অ্যাড করা হয়েছে যার নাম  facebook profile picture lock. এটি একটি profile lock সিকিউরিটি ফিচার এই ফিচারটি এর সাহায্যে না কেউ আপনার প্রোফাইল পিক টি সেভ করতে পারবে। না কেউ ডাউনলোড করতে পারবে এমনকি শেয়ার (share) পর্যন্ত করতে পারবে না।
চলুন জেনে নিই এই ফিচারটির ব্যাপারে।

ফেসবুক প্রোফাইল লক ফিচার কি


 ফেসবুক Profile Lock ফিচারটি এটি খুব ভালো একটি Feature. এর সাহায্যে ইউজার তার ফেসবুকে প্রোফাইল পিকচার লক করে রাখতে পারবে।ফলে কেউ সেই Picture টি ডাউনলোড করতে পারবে না বা শেয়ার করতে পারবে না। আগে কিছু  Illegal ইউজার যে কারো প্রোফাইল ফটো টিকে ডাউনলোড করে অথবা সেভ করে নিয়ে সেটি এডিট (edit) করে যেখানে সেখানে শেয়ার করতে থাকতো। এতে অনেক রকমের সমস্যা দেখা দিতো।
এবং এমন অনেকেই আছে যারা কারো ফেইসবুক এর প্রোফাইল ফটো সেভ করে নিয়ে সেই ফটো দিয়ে অন্য  ফেইসবুক একাউন্ট  তৈরী করে এবং তাতে একই নাম এবং একই ফটো ব্যবহার করে এবং এতে বোঝাও যেত না যে কোনটি আসল কোনটি নকল আইডি এক্ষেত্রে সমস্যায় পড়তে হতো User দের।
ফেসবুকের এই Feature টি বিশেষ করে মেয়েদের জন্য বানানো হয়েছে তাদের প্রাইভেসি প্রটেক্ট হতে পারে।

ফ্রেন্ডস ফেসবুক প্রোফাইল পিকচার লক করা খুবই সহজ নিচের দেওয়া স্টেপ গুলি ফলো করলেই ফলো করতে হবে সবার আগে আপনি আপনার ব্রাউজার থেকে ফেসবুক টি লগইন করে নিন।

ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম fb lite


যদি আপনি Fb Lite থেকে আপনার Facebook প্রোফাইল ফটো লক করতে চান তাহলে আপনাকে এই স্টেপ গুলি ফলো করতে হবে। নিচে ফটোর সাথে ব্যাখ্যা করা হয়েছে।


ফেসবুক প্রোফাইল লক করবো কিভাবে, Kivabe facebook profile lock korbo ,how to lock facebook profile picture



প্রথমে আপনার মোবাইল থেকে FB LITE APP টি ওপেন করে লগ ইন করে নেবেন।

  1. আপনার ফেসবুক app টি ওপেন করার পর প্রথমেই দেখতে পাবেন যেখান থেকে আপনি fb এর পোস্ট Create করেন ওর পাশেই আপনার প্রোফাইল Picture থাকবে সেটিতে ক্লিক করুন। (১ নাম্বারের ফটো তে যেটি দেখানো হয়েছে)
  2. সেকেন্ড (দ্বিতীয়ত) এরপর আপনার ফেসবুক  প্রোফাইল টি ওপেন হয়ে  যাবে হওয়ার পর আবার আপনার ওই   প্রোফাইল Picture এর উপর ক্লিক করতে হবে। ( ঠিক যেমন ২ নাম্বার ফটোতে দেখানো হয়েছে ) এরপর  আবার আপনার  প্রোফাইল Picture টিতে ক্লিক করুন। 
  3. থার্ড ( তৃতীয়ত ) প্রোফাইল Picture টিতে ক্লিক করার পর একটি মেনুতে ওপেন হয়ে যাবে। মেনুতে শেষে যে অপসনটি (Option) দেখতে পাবেন  সেটিতে ক্লিক(Click করুন। ( ঠিক যেমন ৩ নাম্বার ফটো তে দেয়া হয়েছে )।

NOTE - fb lite app ছাড়াও যদি আপনি অন্য ফেইসবুক app Use করে থাকেন সেক্ষত্রেও same প্রসসেসিং ফলো করলেও আপনার প্রোফাইল পিকচার লক হয়ে যাবে

আরো ডিটেলস এ জানার জন্য এই ভিডিওটি আপনি দেখতে পারেন।


মন্তব্যসমূহ