3g সিম কিভাবে 4g করব

3g সিম কিভাবে 4g করব

গত কয়েক বছরে ভারতে টেলিকম industry te  অনেক compitition বেড়ে   গেছে। রিলায়েন্স জিও বাজারে পা রাখার পর পরেই গ্রাহকদের জন্য  সস্তা ডাটা  এবং সীমাহীন কলিং প্ল্যানগুলির যেন বৃষ্টি হচ্ছে।

সমস্ত কম্পানি একের  পরে একটি নতুন প্ল্যান চালু করছে গ্রাহকদের প্রলুব্ধ করার জন্য  এবং তাদের সাথে রাখতে পুরানো প্ল্যান গুলিতে পরিবর্তন করা হচ্ছে।

রিলায়েন্স JIO ভারতে আসার পরে 4 জি ইন্টারনেট সম্প্রসারণ খুব দ্রুত বৃদ্ধি পেয়েছে। এর আগে, ভারতে 4 জি ইন্টারনেট শুধুমাত্র কয়েকটি কোম্পানি সরবরাহ করেছিল, সেগুলিও আবার  কয়েকটি রাজ্যে, কিন্তু জিও এমন একটি কোম্পানি আসে  যা সারা ভারত জুড়ে ফ্রি 4 জি ইন্টারনেটের পরিষেবা নিয়ে এসেছিল এবং একদমই  4 জি ইন্টারনেটের ব্যবহার খুব বেশি হয়ে যায়। এবং আজকে প্রায় সবাই 4g ব্যবহার করছেন।

সুতরাং আজকে আমি আপনাকে এই পোস্টে বলব কিভাবে আপনি টাকা বিনিয়োগ না করেই আপনার 3G সিম 4 জি তৈরি করতে পারেন এবং আপনি নিজের কোম্পানির কাছ থেকে কিছু অফার পাবেন যা সমস্ত কোম্পানি তাদের নিজস্ব গ্রাহকদের মতে Vodafone প্রদানের মতো আপনি 3 জি সিম 4 জি ইন্টারনেট ডাটা  2 গিগাবাইট থেকে 10 গিগাবাইট পর্যন্ত বিনামূল্যে পাবেন এবং অনুরূপভাবে আইডিয়াতেও আপনি বিনামূল্যে Internet পাবেন, আপনার পুরোনো 3g 4g তে রূপান্তর করলে।


3g সিম 4g করার জন্য কি কি দরকার

  • আপনার এলাকায় 4 জি নেটওয়ার্ক থাকতে হবে।
  • আপনার ফোন 4 জি হতে হবে।
  • 3 জি সিম সক্রিয় করা আবশ্যক।
  • আপনার একটি ID Proof এবং একটি ছবি থাকতে হবে।


এয়ারটেল 3g সিম 4g কিভাবে করবেন


airtel সিম 4 জি তৈরির জন্য আপনার একটি ফটো  এবং আইডি প্রমাণের  সাথে airtel এর Retailer Office অফিসে যেতে হবে এবং ওখানে আপনাকে Airtel  এর 4 জি সিম দেওয়া হবে  এবং ওখানে ১০ থেকে ১৫ মিনিট সময় লাগবে  এয়ারটেল এর Retailer আপনার 3G সিমটি 4G তে রূপান্তরিত করে দেবে।

NOTE - যদি আপনার কাছে অন্য কোনো সিম থেকে থাকে যেমন ভোডাফোন, আইডিয়া তাহলে আপনাকে একই ভাবে সমস্ত কিছু করতে হবে যেভাবে এয়ারটেল এর ক্ষেত্রে বলা হয়েছে। Same একই ভাবে আপনাকে আপনার ID প্রুফ এবং ফটো সাথে করে কাছের কোনো ভোডাফোন রিটেলারের কাছে যেতে হবে এবং ওখানকার Retailer আপনার সিম টিকে 3G থেকে 4Gতে রূপান্তর করে দেবে । 3G সিম 4G করতে কোনো টাকা লাগেনা। 

মন্তব্যসমূহ